আজ ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
  সাতকানিয়া মির্জাখীলে শতবছরের রাস্তা উমুক্ত করার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন       দোহাজারীতে হযরত সৈয়দ জালাল উদ্দিন বোখারী (র.)  দাতব্য চিকিৎসালয়  বিনামূল্যে ওষুধসহ সুন্নতে খতনা ক্যাম্প  অনুষ্ঠিত        রাউজানের বাগোয়ানে বিনামূল্যে চিকিৎসা সেবা পেলেন দেড় হাজার রোগী       দোহাজারীতে  বিনামূল্যে ওষুধসহ নাক-কর্ণ ছেদন ক্যাম্প  জামিজুরি সুন্নিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসায় অনুষ্ঠিত       চন্দনাইশে মেয়ের বাড়ি বেড়াতে গিয়ে ফেরার পথে লাশ হলেন বাবা, নাতিন আহত       চন্দনাইশে নাগরদোলায় চাক্কার সাথে অসাবধানতাবশত নিজের গলায় ওড়না পেঁচিয়ে শিশুর মৃত্যু       পূর্ব চন্দনাইশ চৌধুরীপাড়া মোহাম্মদীয়া সুন্নিয়া কমপ্লেক্সের বার্ষিক পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত       চন্দনাইশ ভাষাসৈনিক আবুল কালাম আজাদ এডুকেশন সোসাইটি গ্রন্হাগারের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন       চন্দনাইশ সাতবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের উদ্যোগে সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির উদ্বোধন       মহেশখালীতে যথাযোগ্য মর্যাদায় মাতৃভাষা দিবস পালিত    


মো.নুরুল আলম, চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি:

বিদ্যুৎ চুরি, অবৈধ লাইন, দুর্নীতি এবং গ্রাহক হয়রানি প্রতিরোধে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ চন্দনাইশ জোনাল অফিসের আয়োজনে গ্রাহক সেবায় পল্লী বিদ্যুতের ‘উঠান বৈঠক’ নামে এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে। উঠান বৈঠকে বিদ্যুৎ গ্রাহকেরা তাদের সমস্যাগুলো তুলে ধরেন এবং সমাধানের আশ্বাস পান।

গত কয়েক দিন থেকে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তা কর্মচারীরা গ্রাহকদের সচেতন করতে উপজেলার বিভিন্ন গ্রামে গ্রাহকদের বাড়ি বাড়ি গিয়ে উঠান বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে উপস্থিত গ্রাহকদের উঠান বৈঠকের প্রতিপাদ্য বিষয় ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে মুজিব বর্ষকে সামনে রেখে গ্রাহকদের বিশেষ সেবা দেওয়া।

নামমাত্র মূল্যে দ্রুত সময়ের মধ্যে নতুন মিটার সংযোগ দেওয়া, চন্দনাইশে বিদ্যুৎ অবস্থা লোডশেডিং, লো ভোল্টেজ কমানোর জন্য নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সুবিধা দিতে, বিদ্যুৎ চুরি, অবৈধ লাইন, দুর্নীতি, দালাল প্রতিরোধ এবং লাইনের আশপাশে গাছ ও ডাল পালা কাটায় গ্রাহকদের সহযোগিতা চাওয়া হয় এবং গ্রাহকদের কাছ থেকে বিভিন্ন অভিযোগ ও পরামর্শ গ্রহণ করা হয়। এ ছাড়া বিদ্যুৎ ব্যবহারকালে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা প্রতিরোধ কীভাবে করা যাবে আলোচনা হয় তা নিয়েও। বৈঠকে বিদ্যুৎ গ্রাহকেরা তাদের সমস্যাগুলো তুলে ধরেন। পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তারা সমস্যা সমাধানের আশ্বাস দেন। এ উঠান বৈঠক নিয়মিত আয়োজনের দাবি জানান স্থানীয় লোকজন।

গ্রাহকদের উত্থাপিত অভিযোগ দ্রুত সমাধানের আশ্বাস দেওয়া হয়। উঠান বৈঠকে অংশগ্রহণকারী এলাকাবাসী সরাসরি কর্মকর্তাদের সঙ্গে কথা বলা ও অভিযোগ জানাতে পেরে বেশ আনন্দিত। পল্লী বিদ্যুতের এই কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর চন্দনাইশ জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী মো. রফিকুল ইসলাম জানান, গ্রাহক সেবায় পল্লী বিদ্যুতের উঠান বৈঠক পল্লী বিদ্যুতায়ন কার্যক্রমে একটি নতুন উদ্ভাবনী উদ্যোগ।এ উদ্যোগ উপজেলার প্রত্যেকটি গ্রামে চলবে বলে জানান। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিনের দিকনির্দেশনা মোতাবেক সারা দেশে এ কার্যক্রম চলছে।চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ চন্দনাইশ জোনাল অফিসের প্রতি সপ্তাহে গ্রাহকদের সঙ্গে সরাসরি উঠান বৈঠক আয়োজন করবে এবং এ কার্যক্রম মুজিব বর্ষব্যাপী অব্যাহত থাকবে। এ কার্যক্রমের ফলে গ্রাহকদের সঙ্গে অফিসের সম্পর্কের উন্নয়ন ঘটবে।

উঠান বৈঠকে উপস্থিত ছিলেন চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর চন্দনাইশ জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী মো. রফিকুল ইসলামসহ পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারী এবং স্থানীয় লোকজন।





সাতকানিয়া মির্জাখীলে শতবছরের রাস্তা উমুক্ত করার দাবীতে এলাকাবাসীর মানববন্ধন

দোহাজারীতে হযরত সৈয়দ জালাল উদ্দিন বোখারী (র.)  দাতব্য চিকিৎসালয়  বিনামূল্যে ওষুধসহ সুন্নতে খতনা ক্যাম্প  অনুষ্ঠিত 

রাউজানের বাগোয়ানে বিনামূল্যে চিকিৎসা সেবা পেলেন দেড় হাজার রোগী

দোহাজারীতে  বিনামূল্যে ওষুধসহ নাক-কর্ণ ছেদন ক্যাম্প  জামিজুরি সুন্নিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসায় অনুষ্ঠিত

চন্দনাইশে মেয়ের বাড়ি বেড়াতে গিয়ে ফেরার পথে লাশ হলেন বাবা, নাতিন আহত

চন্দনাইশে নাগরদোলায় চাক্কার সাথে অসাবধানতাবশত নিজের গলায় ওড়না পেঁচিয়ে শিশুর মৃত্যু

পূর্ব চন্দনাইশ চৌধুরীপাড়া মোহাম্মদীয়া সুন্নিয়া কমপ্লেক্সের বার্ষিক পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

চন্দনাইশ ভাষাসৈনিক আবুল কালাম আজাদ এডুকেশন সোসাইটি গ্রন্হাগারের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

চন্দনাইশ সাতবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের উদ্যোগে সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির উদ্বোধন

মহেশখালীতে যথাযোগ্য মর্যাদায় মাতৃভাষা দিবস পালিত

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত