আজ ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  লোহাগাড়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করলেন প্রবাসীর স্ত্রী       আজ নুরুল আবছার চৌধুরী’র জন্মদিন       সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে দোহাজারীতে মানববন্ধন       বাংলাদেশ লোকনাথ ব্রহ্মচারী সেবক সংঘ চট্টগ্রাম জেলা কমিটির কার্যকরী সভা অনুষ্ঠিত       রাউজানে সফল খামারীর সম্মাননা পেলেন এনাম এগ্রো ফার্ম       শপথ নিলেন মুরাদনগর উপজেলা চেয়ারম্যান কিশোর ও ভাইস চেয়ারম্যান শাহিন       লোহাগাড়ায় ৩জন নকল পুলিশ ধরে আসল পুলিশকে দিলো জনতা       বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালেন নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলম চৌধুরী       চন্দনাইশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মো. নুরুল আলমের বাসা বাড়িতে চুরি       চুয়েটে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত    


মো.নুরুল আলম, চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি:

বিদ্যুৎ চুরি, অবৈধ লাইন, দুর্নীতি এবং গ্রাহক হয়রানি প্রতিরোধে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ চন্দনাইশ জোনাল অফিসের আয়োজনে গ্রাহক সেবায় পল্লী বিদ্যুতের ‘উঠান বৈঠক’ নামে এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে। উঠান বৈঠকে বিদ্যুৎ গ্রাহকেরা তাদের সমস্যাগুলো তুলে ধরেন এবং সমাধানের আশ্বাস পান।

গত কয়েক দিন থেকে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তা কর্মচারীরা গ্রাহকদের সচেতন করতে উপজেলার বিভিন্ন গ্রামে গ্রাহকদের বাড়ি বাড়ি গিয়ে উঠান বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে উপস্থিত গ্রাহকদের উঠান বৈঠকের প্রতিপাদ্য বিষয় ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে মুজিব বর্ষকে সামনে রেখে গ্রাহকদের বিশেষ সেবা দেওয়া।

নামমাত্র মূল্যে দ্রুত সময়ের মধ্যে নতুন মিটার সংযোগ দেওয়া, চন্দনাইশে বিদ্যুৎ অবস্থা লোডশেডিং, লো ভোল্টেজ কমানোর জন্য নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সুবিধা দিতে, বিদ্যুৎ চুরি, অবৈধ লাইন, দুর্নীতি, দালাল প্রতিরোধ এবং লাইনের আশপাশে গাছ ও ডাল পালা কাটায় গ্রাহকদের সহযোগিতা চাওয়া হয় এবং গ্রাহকদের কাছ থেকে বিভিন্ন অভিযোগ ও পরামর্শ গ্রহণ করা হয়। এ ছাড়া বিদ্যুৎ ব্যবহারকালে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা প্রতিরোধ কীভাবে করা যাবে আলোচনা হয় তা নিয়েও। বৈঠকে বিদ্যুৎ গ্রাহকেরা তাদের সমস্যাগুলো তুলে ধরেন। পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তারা সমস্যা সমাধানের আশ্বাস দেন। এ উঠান বৈঠক নিয়মিত আয়োজনের দাবি জানান স্থানীয় লোকজন।

গ্রাহকদের উত্থাপিত অভিযোগ দ্রুত সমাধানের আশ্বাস দেওয়া হয়। উঠান বৈঠকে অংশগ্রহণকারী এলাকাবাসী সরাসরি কর্মকর্তাদের সঙ্গে কথা বলা ও অভিযোগ জানাতে পেরে বেশ আনন্দিত। পল্লী বিদ্যুতের এই কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর চন্দনাইশ জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী মো. রফিকুল ইসলাম জানান, গ্রাহক সেবায় পল্লী বিদ্যুতের উঠান বৈঠক পল্লী বিদ্যুতায়ন কার্যক্রমে একটি নতুন উদ্ভাবনী উদ্যোগ।এ উদ্যোগ উপজেলার প্রত্যেকটি গ্রামে চলবে বলে জানান। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিনের দিকনির্দেশনা মোতাবেক সারা দেশে এ কার্যক্রম চলছে।চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ চন্দনাইশ জোনাল অফিসের প্রতি সপ্তাহে গ্রাহকদের সঙ্গে সরাসরি উঠান বৈঠক আয়োজন করবে এবং এ কার্যক্রম মুজিব বর্ষব্যাপী অব্যাহত থাকবে। এ কার্যক্রমের ফলে গ্রাহকদের সঙ্গে অফিসের সম্পর্কের উন্নয়ন ঘটবে।

উঠান বৈঠকে উপস্থিত ছিলেন চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর চন্দনাইশ জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী মো. রফিকুল ইসলামসহ পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারী এবং স্থানীয় লোকজন।





লোহাগাড়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করলেন প্রবাসীর স্ত্রী

আজ নুরুল আবছার চৌধুরী’র জন্মদিন

সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে দোহাজারীতে মানববন্ধন

বাংলাদেশ লোকনাথ ব্রহ্মচারী সেবক সংঘ চট্টগ্রাম জেলা কমিটির কার্যকরী সভা অনুষ্ঠিত

রাউজানে সফল খামারীর সম্মাননা পেলেন এনাম এগ্রো ফার্ম

শপথ নিলেন মুরাদনগর উপজেলা চেয়ারম্যান কিশোর ও ভাইস চেয়ারম্যান শাহিন

লোহাগাড়ায় ৩জন নকল পুলিশ ধরে আসল পুলিশকে দিলো জনতা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালেন নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলম চৌধুরী

চন্দনাইশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মো. নুরুল আলমের বাসা বাড়িতে চুরি

চুয়েটে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত