আজ ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  পটিয়ায় রিক্সা চালকের ঘর ভাংচুর! আহত-১, প্রশাসনের হস্তক্ষেপ কামনা       চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি লোহাগাড়ার রাশেদুল ইসলাম       লোহাগাড়ায় খেলাচ্ছলে পুকুরে ডুবে ২ বছরের এক শিশুর মৃত্যু       চন্দনাইশতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ক্যান্সারে আক্রান্ত রোগীদের অর্থ সহায়তা প্রদান করলেন প্রবাসী ঐক্য পরিষদ ইউ.এ.ই       এক মুক্তিযোদ্ধার ৭ ভুয়া সন্তান, কোটায় ৫ জনের চাকরি       জুয়ার আসর নিয়ে সংবাদ প্রকাশের জেরে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকী       চট্টগ্রাম জেলা পরিষদে উপ-নির্বাচনঃ চন্দনাইশে তিনজনের মনোনয়ন প্রত্যাহার, ভোটযুদ্ধে দুই প্রার্থী       লোহাগাড়ায় উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বিদায় ও বরণ       চন্দনাইশে এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই, চার ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার       কানু শাহ্ (রহঃ) আষাঢ় বিষু ও ষান্মাসিক ওরশ মঙ্গলবার    


মিজানুর রহমান,চট্টগ্রাম:

ঈমানের সাথে কর্ম ও মর্মের সংযোগ সৃষ্টি করাই মুমিনের প্রকৃত পরিচয়।

মহান আল্লাহ রাব্বুর আলামীন মানবজাতিকে এক বিশেষ উদ্দ্যেশ্যে সৃষ্টি করেছেন, তা হল আল্লাহর প্রতি পরিপূর্ণ অনুগত থেকে শুধু তাঁর ইবাদত করা। দুনিয়ার এ সংক্ষিপ্ত জীবনে আল্লাহর ইবাদত ও রাসূলে করিম (দ.) ইশকে মুহাব্বতকে ধারণ করতে না পারলে জীবনটাই ব্যর্থ হয়ে যাবে। পরকালেও কোন সফলতা অর্জন হবে না। মনে রাখতে হবে, আল্লাহর ইবাদত মানে আল্লাহর প্রদত্ত রাসূলে করিম (দ.) এর অনুসৃত পথ ও মতে চলা এবং তা মর্মে ধারণ করে কর্মে প্রকাশ করা। যারা আল্লাহ-রাসূলের প্রতি ঈমান এনেছে অথচ কর্মের সাথে মর্মের সম্পর্ক সৃষ্টি করতে পারেনি, তারা বিভ্রান্ত হয়েছে। এ বিভ্রান্ত থেকে বাঁচার জন্য তরিকতের চর্চা করতে হবে।

বাঙালি মুসলমানরা ভাগ্যবান যে, তারা কুতুবুল আকতাব হজরত শাহসূফি সৈয়দ আহমদ শাহ সিরিকোটি (র.) এর মত একজন জগৎবিখ্যাত সাধকের সান্নিধ্য লাভ করেছেন। পেয়েছেন গাউসুল আজম দস্তগীর হজরত আবদুল কাদের জিলানী(রা.)এর প্রবর্তীত তরিকা সিলসিলায়ে আলিয়া কাদেরিয়া। পেয়েছেন জামেয়ার মত বৃহৎ দ্বীনি মারকাজ, আঞ্জুমান, গাউসিয়া কমিটি, জশনে জুলুছ ও মাসিক তরজুমানে আহলে সুন্নাতের মত প্রকাশনা। আমাদের জাগতিক ও পরকালিন জীবনের উন্নতির জন্য হজরাতে কেরাম যে নিয়ামত দিয়েছেন তার শোকরিয়া আদায় এবং হজরাতেকেরামের যে মিশন তা প্রচার ও প্রসার করাটাই গাউসিয়া কমিটির লক্ষ্য। দাওরায়ে দাওয়াতে খায়ের গাউসিয়া কমিটির বিশেষ কর্মসুচি। হজরাতে কেরামের পক্ষ থেকে এ কর্মসূচি পীর-বাইবোনদের দেয়া হয়েছে। ইসলামের সঠিক পথ ও মত আহলে সুন্নাতে ওয়াল জামাআতের আক্বীদার আলোকে এ দাওয়াত বিশ্বের মুসলমানদের কাছে পৌছিয়ে দিতে হবে। ইসলামি মুল্যবোদ সম্পন্ন একটি সমাজ নিমৃাণে দাওযাতে খায়ের একটি কার্যকর কর্মসুচি বাস্তবায়নে সকলকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে। গতকাল ২৭ সেপ্টেম্বর, শুক্রবার বিকালে নগরীর ষোলশহর¯’ জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া ময়দানে অনুষ্ঠিত ‘দাওয়াতে খায়ের কনভেনশনে’ প্রধান অতিথির বক্তব্যে রাহনুমায়ে শরীয়ত ও তরিকত, আওলাদে রাসূল হজরত শাহসুফি সৈয়দ মুহাম্মদ সাবির শাহ(ম.জি.আ.) এ কথাগুলো বলেন। গাউসিয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদ আয়োজিত এ কনভেনশনে প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন আওলাদে রাসুল হজরতুল আল্লামা হাফেজ ক্বারী শাহজাদা সৈয়দ মুহাম্মদ আহমদ শাহ (ম.জি.আ.)। প্রধান আলোচক বলেন, মুসলমানদের প্রতিটি কাজ হতে হবে পরিশুদ্ধ নিয়তের মাধ্যমে। কথার সাথে কাজের এবং অন্তরের মিল থাকা ঈমানদারের পরিচয়, যাদের কাছে এ তিন চরিত্রের বৈপরিত্য রয়েছে তারা দুনিয়া পাবে কিন্তুু আখেরাতে তাদের জন্য কোন পুরষ্কার থাকবেনা। আল্লামা আহমদ শাহ কুরআন ও হাদিসের উদ্ধৃতি দিয়ে আরো বলেন, দুনিয়ার জিন্দেগী ভোগের। এখানে কুপ্রবৃত্তি প্রতিমুহুর্তে মানবজাতিকে বিভ্রান্ত করে। ফলে অধিকাংশ মানুষ দুনিয়া পাওয়ার লালসায় দিকবিদিক দৌঁড়ে। এরফলে মানুষ দুনিয়াকে ভোগ করে তবে লাঞ্চনা ও অপমানের মাধ্যমে। তাদের জন্য অনন্তজীবন আখিরাতেও রয়েছে লাঞ্চনা।

তিনি বলেন, নিজে পরিশুদ্ধ হলে সমাজ পরিশুদ্ধ হবে। সমাজ পরিশুদ্ধ হলে দেশ ও জাতি পরিশুদ্ধ হবে। তবে এরজন্য আমাদের সঠিক নির্দেশক ও গাইড দরকার যা হুজুর সৈয়দ আহমদ শাহ সিরিকোটি, আল্লামা সৈয়দ মুহাম্মদ তৈয়ব শাহ ও বর্তমান হুজুর কেবলা আল্লামা সৈয়দ মুহাম্মদ তাহের শাহ ও সাবির শাহ দিয়েছেন এখনও দিয়ে যা”েছন। তাঁদের মিশন বাস্তবায়নের জন্যই দাওযাতে খায়ের কর্মসুচি। সঠিক নেতৃত্ব ও গঠনমুলক কার্যক্রমের মাধ্যমে এ কর্মসূচি বাস্তবায়ন করতে হবে।
গাউসিয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রিয় পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মুহাম্মদ কমিশনারের সভাপতিত্বে অনুষ্ঠিত দাওয়াতে খায়র কনভেনশনে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমান, আঞ্জুমান এ রাহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব মুহাম্মদ মুহসিন, সেক্রেটারি জেনারেল আলহাজ্ব আনোযার হোসেন, অ্যাডিশনাল সেক্রেটারি আলহাজ্ব মুহাম্মদ সামশুদ্দিন, জয়েন্ট সেক্রেটারি আলহাজ্ব সিরাজুল হক, অ্যাসিসটেন্ট সেক্রেটারি আলহাজ মুহাম্মদ গিয়াস উদ্দিন শাকের, প্রেস অ্যান্ড পাবলিকেশন সেক্রেটারি অধ্যাপক সমাশুর রহমান, জামেয়া আহমদিয়া সন্নিয়া আলিয়া পরিচালনা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক দিদারুল ইসলাম। ঈমান-আক্বীদা, শরীয়ত, ত্বরীকত, পীর, মুরশিদ, রফে ইয়াদাইন, গীবত, ছোগলখোরী, সামাজিক অবক্ষয়, মাদক, ধর্ষণ, সন্ত্রাস, খুন,নারী নির্যাতন, যৌতুক, বিয়ে-শাদিতে ইসলামী শরীয়তের চর্চা, জানাজা, জানাজা পরবর্তী দোয়া ও মোনাজাত ইত্যাদি বিষয়ে বক্তব্য রাখেন, শেরে মিল্লাত মুফতি আল্লামা ওবায়দুল হক নঈমী, আঞ্জুমান রিচার্স সেন্টারের মহাপরিচালক আল্লামা এম.এ.মান্নান, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ অছিয়র রহমান আল কাদেরী, উপাধ্যক্ষ ড. মাওলানা লিয়াকত আলী, মুহাদ্দিস আল্লামা হাফেজ মুহাম্মদ সোলাইমান আনসারী, মুফতি আল্লামা কাজী আবদুল ওয়াজেদ, আল্লামা কাজী মুহাম্মদ মঈন উদ্দিন আশরাফী, অধ্যক্ষ মাওলানা বদিউল আলম রিজভী, উপাধ্যক্ষ মাওলানা জুলফিকার আলী, মাওলানা আবুল আসাদ মুহাম্মদ জুবাইর রিজভী, মাওলানা হাফেজ আনিসুজ্জামান ও সাউদার্ন ইউনিভার্সিটির ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক অধ্যাপক সৈয়দ জালাল উদ্দিন আজহারী, দাওয়াত খায়ের এর কেন্দ্রীয় মুয়াল্লেম মাওলানা মুহাম্মদ ইমরান হোসের আলকাদেরী প্রমূখ। গাউসিয়া কমিটির কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতেয়ারের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।





পটিয়ায় রিক্সা চালকের ঘর ভাংচুর! আহত-১, প্রশাসনের হস্তক্ষেপ কামনা

চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি লোহাগাড়ার রাশেদুল ইসলাম

লোহাগাড়ায় খেলাচ্ছলে পুকুরে ডুবে ২ বছরের এক শিশুর মৃত্যু

চন্দনাইশতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ও ক্যান্সারে আক্রান্ত রোগীদের অর্থ সহায়তা প্রদান করলেন প্রবাসী ঐক্য পরিষদ ইউ.এ.ই

এক মুক্তিযোদ্ধার ৭ ভুয়া সন্তান, কোটায় ৫ জনের চাকরি

জুয়ার আসর নিয়ে সংবাদ প্রকাশের জেরে দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকী

চট্টগ্রাম জেলা পরিষদে উপ-নির্বাচনঃ চন্দনাইশে তিনজনের মনোনয়ন প্রত্যাহার, ভোটযুদ্ধে দুই প্রার্থী

লোহাগাড়ায় উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বিদায় ও বরণ

চন্দনাইশে এইচএসসি পরীক্ষার্থীর মোবাইল ফোন ছিনতাই, চার ছিনতাইকারী কিশোর গ্যাং সদস্য গ্রেপ্তার

কানু শাহ্ (রহঃ) আষাঢ় বিষু ও ষান্মাসিক ওরশ মঙ্গলবার

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত