আজ ১০ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৭শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
  দক্ষিণ চট্টগ্রামের মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ৬০ গ্রামের বুধবার ঈদ       বিভিন্ন পেশাজীবির সাথে দৈনিক যায়যায়দিন মহেশখালী প্রতিনিধির ইফতার মাহফিল       সাতকানিয়া খাগরিয়া শফিকুল ইসলাম রাহী মাদ্রাসায় চন্দনাইশ প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন       চন্দনাইশে দক্ষিণ গাছবাড়িয়া সাহিত্যিক পাড়া প্রবাসী ও এলাকাবাসীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল       রাউজানের উত্তর হিংগলায় এক হাজার গরিব, অসহায় নারী-পুরুষের মধ্যে ঈদ বস্ত্র বিতরণ       “হৃদয়ে সাতকানিয়া” মানবিক সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল ও শিক্ষা সামগ্রী বিতরণ       চন্দনাইশে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানার শিক্ষার্থীদের  ঈদ উপহার দিলেন   মোঃ এনাম উদ্দিন       সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর দুই হাফেজের মৃত্যু       রাউজানে সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর আলি হোসেন মসজিদের ইমামের মৃত্যু       চন্দনাইশ প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন    


এমএহামিদ: দক্ষিণ চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভাধীন আইসক্রিম তৈরিতে কাপড়ের রং, কৃত্রিম সুগন্ধি, স্যাকারিনসহ বিষাক্ত উপাদান ব্যবহার ও অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রিম তৈরি করা সময় হাতেনাতে ধরাপড়ে আনার কলি, কাকলি নামে দুটি আইসক্রিম তৈরির কারখানা। উক্ত কারখানা ২টি সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ ৩০ অক্টোবর বুধবার দুপুরে দোহাজারী পৌরসভা সদরের দোহাজারী হাজারী টাওয়ারের সামনের অবস্থিত কাকলী আইসক্রিম কারখানা এবং দোহাজারী কলোনি পাড়া সংলগ্ন ডাকবাংলো রোডের আনারকলি আইসক্রিম কারখানা।

চন্দনাইশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা অভিযানে নেতৃত্ব দেন। এ সময় বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া নোংরা পরিবেশে মানবদেহের জন্য ক্ষতিকর বিষাক্ত উপাদান দিয়ে তৈরিকৃত আইসক্রিম ও উপাদান নষ্ট করে দিয়ে কারখানা দুটি সিলগালা করে দেওয়া হয়।

এ ব্যাপারে জানতে চাইলে সাংবাদিকদের চন্দনাইশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা বলেন, আমাদের কাছে খবর ছিল এই আইসক্রিম কারখানাগুলোতে শিল্প-কারখানা ও কাপড়ে ব্যবহৃত বিভিন্ন ধরনের রং, ঘনচিনি, কৃত্রিম সুগন্ধি, স্যাকারিনসহ মানবদেহের জন্য ক্ষতিকর বিষাক্ত উপাদান ও নোংরা পানি দিয়ে আইসক্রিম তৈরি করে বিভিন্ন স্থানে বাজারজাত করা হচ্ছে।

আমরা অভিযান চালিয়ে এর সত্যতা পেয়েছি।
তিনি আরো বলেন, (বিএসটিআইয়ের) অনুমোদন ছাড়া তৈরি এসব আইসক্রিমের প্যাকেটে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ নেই। কম দামি এই আইসক্রিমের গ্রাহক স্কুল-কলেজ মাদ্রাসা শিক্ষার্থী এবং নিম্ন আয়ের লোকজন।

আইসক্রিমে যেসব উপাদান ব্যবহার করা হয় তা শরীরের জন্য মারাত্মক ক্ষতিকর। অভিযানের সংবাদ পেয়ে দুই কারখানার মালিক শ্রমিক পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেফতার কিংবা জরিমানা করা না গেলেও কারখানা দুটি সিলগালা করে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।
এই সময় শতশত লোকজন বলেন,এই কারখানা থেকে নিম্মমানের আইসক্রিম খেয়ে বিভিন্ন সময় ডায়রিয়া সহ বিভিন্ন রোগ সৃষ্টিহয়। এই আইসক্রিম কারখানা সুন্দর পেকেট করে বিভিন্ন বাজারের বাজারজাত করে আসচ্ছে কয়এক বছর যাবত ।





দক্ষিণ চট্টগ্রামের মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ৬০ গ্রামের বুধবার ঈদ

বিভিন্ন পেশাজীবির সাথে দৈনিক যায়যায়দিন মহেশখালী প্রতিনিধির ইফতার মাহফিল

সাতকানিয়া খাগরিয়া শফিকুল ইসলাম রাহী মাদ্রাসায় চন্দনাইশ প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন

চন্দনাইশে দক্ষিণ গাছবাড়িয়া সাহিত্যিক পাড়া প্রবাসী ও এলাকাবাসীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

রাউজানের উত্তর হিংগলায় এক হাজার গরিব, অসহায় নারী-পুরুষের মধ্যে ঈদ বস্ত্র বিতরণ

“হৃদয়ে সাতকানিয়া” মানবিক সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল ও শিক্ষা সামগ্রী বিতরণ

চন্দনাইশে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানার শিক্ষার্থীদের  ঈদ উপহার দিলেন   মোঃ এনাম উদ্দিন

সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর দুই হাফেজের মৃত্যু

রাউজানে সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর আলি হোসেন মসজিদের ইমামের মৃত্যু

চন্দনাইশ প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত