আজ ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  দক্ষিণ চট্টগ্রামের মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ৬০ গ্রামের বুধবার ঈদ       বিভিন্ন পেশাজীবির সাথে দৈনিক যায়যায়দিন মহেশখালী প্রতিনিধির ইফতার মাহফিল       সাতকানিয়া খাগরিয়া শফিকুল ইসলাম রাহী মাদ্রাসায় চন্দনাইশ প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন       চন্দনাইশে দক্ষিণ গাছবাড়িয়া সাহিত্যিক পাড়া প্রবাসী ও এলাকাবাসীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল       রাউজানের উত্তর হিংগলায় এক হাজার গরিব, অসহায় নারী-পুরুষের মধ্যে ঈদ বস্ত্র বিতরণ       “হৃদয়ে সাতকানিয়া” মানবিক সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল ও শিক্ষা সামগ্রী বিতরণ       চন্দনাইশে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানার শিক্ষার্থীদের  ঈদ উপহার দিলেন   মোঃ এনাম উদ্দিন       সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর দুই হাফেজের মৃত্যু       রাউজানে সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর আলি হোসেন মসজিদের ইমামের মৃত্যু       চন্দনাইশ প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন    


মোঃ এরশাদ আলম,লোহাগাড়া (চট্টগ্রাম)

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতীর হযরত আলহাজ্ব শাহ মাওলানা হাফেজ আহমদ (রাহ.আ.) শাহ সাহেব কেবলা চুনতি কর্তৃক প্রবর্তিত ১৯ দিনব্যাপী ৪৯তম ঐতিহাসিক সীরাতুন্নবী (সঃ) মাহফিল আজ ১০ নভেম্বর রবিবার সকাল থেকে শুরু হতে যাচ্ছে।

১৯দিনব্যাপী এ সীরত মাহফিলের শুভ উদ্বোধন করবেন চট্টগ্রাম-(১৫)আসনের সংসদ সদস্য, বিশিষ্ট ইসলামিক স্কলার, প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

আজ ১০ নভেম্বর রবিবার সকাল থেকে শুরু হয়ে টানা ১৯দিন শেষে ২৮ নভেম্বর বৃহস্পতিবার দিনগত রাতে লাখো ধর্মপ্রাণ মুসল্লির উপস্থিতিতে আখেরী মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হবে এ সীরত মাহফিল।

এ উপলক্ষ্যে গত ৮ নভেম্বর (শুক্রবার) সকালে চুনতি শাহ মঞ্জিলে লোহাগাড়ার কর্মরত সংবাদকর্মীদের সাথে চুনতি সীরতুন্নবী (সঃ) মাহফিল পরিচালনা কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় শাহজাদা অাব্দুল মালেক ইবনে দীনার মুহাম্মদ নাজাত এর সভাপতিত্বে ও শাহজাদা তৈয়বুল হক বেদারের সঞ্চালনায়, বক্তব্য রাখেন সীরত কমিটির সদস্য মো: জমিল উদ্দিন, মৌলানা অলি উদ্দিন মুহাম্মদ, মো: কামরুল হুদা, আন্তর্জাতিক ইসলামীক ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক মো: জাহেদুর রহমান, মো: সাদুর রহমান, কাজী আরিফুল ইসলাম, মো: নজরুল হুদা ও মো: আব্দুল মন্নান প্রমূখ। এসময় সাংবাদিকদের পক্ষে বক্তব্য রাখেন লোহাগাড়া প্রেসক্লাবের সভাপতি, দৈনিক যায়যায় দিন পত্রিকার প্রতিনিধি সাংবাদিক আব্দুল জব্বার ফিরোজ।

মতবিনিময় সভায় মাহফিল পরিচালনা কমিটির অন্যতম সদস্য আব্দুল মালেক ইবনে দিনার নাজাত বলেন , দেশের সবচেয়ে বৃহৎ এবং দীর্ঘকাল (১৯ দিন) ঐতিহাসিক এ সীরাতুন্নবী (সঃ) মাহফিল আয়োজনের একমাত্র উৎস আল্লাহ ও রাসূল প্রেমিক জনতার আর্থিক ও কায়িক সহায়তা।
তিনি আরও বলেন, মাহফিল সফলভাবে সম্পন্ন করতে এবার সারা বাংলাদেশের বিভিন্ন এলাকায় প্রায় হাজারের অধিক মিটিং হয়েছে এবং ৭০০ টি উপ-কমিটি গঠন করা হয়েছে।

৪৯ তম এই মাহফিলের বাজেট আড়াই কোটি টাকা নির্ধারণ করা হয়েছে। এজন্য এবারও মাহফিল আয়োজনে সকল ধর্মপ্রিয় মানুষের সহায়তা এবং মাহফিলে সীরতুন্নবীকে সারা বিশ্বে ছড়িয়ে দিতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করে তিনি জানান, দেশ-বিদেশের মানুষ সারাবিশ্ব থেকে এ মাহফিল সহজেই উপভোগ করার জন্য রবিবার থেকে ফেসবুক ও অনলাইনে প্রতিদিন এ মাহফিল সরাসরি সম্প্রচার করা হবে।
সভায় গত বছরের মাহফিলের আয়-ব্যয়ের হিসাবনিকাশ ও এবারের মাহফিলের বাজেট পেশ করেন শাহ সাহেব কেবলার দৌহিত্র মাওলানা আব্দুল মালেক ইবনে দিনার নাজাত।





দক্ষিণ চট্টগ্রামের মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে ৬০ গ্রামের বুধবার ঈদ

বিভিন্ন পেশাজীবির সাথে দৈনিক যায়যায়দিন মহেশখালী প্রতিনিধির ইফতার মাহফিল

সাতকানিয়া খাগরিয়া শফিকুল ইসলাম রাহী মাদ্রাসায় চন্দনাইশ প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন

চন্দনাইশে দক্ষিণ গাছবাড়িয়া সাহিত্যিক পাড়া প্রবাসী ও এলাকাবাসীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

রাউজানের উত্তর হিংগলায় এক হাজার গরিব, অসহায় নারী-পুরুষের মধ্যে ঈদ বস্ত্র বিতরণ

“হৃদয়ে সাতকানিয়া” মানবিক সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল ও শিক্ষা সামগ্রী বিতরণ

চন্দনাইশে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানার শিক্ষার্থীদের  ঈদ উপহার দিলেন   মোঃ এনাম উদ্দিন

সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর দুই হাফেজের মৃত্যু

রাউজানে সড়ক দুর্ঘটনায় বাঁশখালীর আলি হোসেন মসজিদের ইমামের মৃত্যু

চন্দনাইশ প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত