আজ ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ || ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
  সংসদ নির্বাচনে আমি কর্ণেল অলি আর নিবার্চন করব না, আমার ছেলে অধ্যাপক ওমর ফারুক আপনাদের খেদমত করবে- কর্ণেল অলি আহমদ       চন্দনাইশ উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের পূজামন্ডপ পরিদর্শন       পটিয়া প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম আর নেই       চন্দনাইশে জাঁহাগিরিয়া শাহছুফি মমতাজিয়া দরবার শরীফের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলার সর্ববৃহৎ জশনে জুলুস       চন্দনাইশ সাতবাড়ীয়া ৩নং ওয়ার্ড এলডিপির কর্মী সম্মেলনে বক্তারা ভঙ্কুর বাংলাদেশকে আগামীর স্বপ্নদ্রষ্টা কর্ণেল অলির নেতৃত্বে এগিয়ে নেওয়ার আহবান       চন্দনাইশ সাতবাড়ীয় ইউনিয়নের ১নং ওয়ার্ডের দ্বি- বার্ষিক সম্মেলন শান্তিপূর্ণ ও মনোরম পরিবেশে সম্পন্ন       মীরসরাইয়ে সাতকানিয়া স্টুডেন্ট ফোরামে ঢেউ টিন বিতরণ       সোনাকানিয়া ইউনিয়নে দুর্নীতিবাজ ও অবৈধ পরিষদ বাতিলে মানববন্ধন       ফেনীতে বন্যার্তদের জন্য আমরা সহপাঠীরা ছাত্রদের ‘রেসকিউ ও ত্রাণ বিতরণ’       চন্দনাইশের যুবক নোয়াখালীতে বিদ্যুৎ লাইনে কাজ করতে গিয়ে নিহত    


নিজস্ব প্রতিনিধিঃ

বরকল এস. জেড উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির স্কুলপড়ুয়া এক শিক্ষার্থীর বাল্যবিবাহ বন্ধ করে দিয়েছে চন্দনাইশ উপজেলা প্রশাসন।

বাল্যবিবাহ সংগঠিত হওয়ার সময় বর পক্ষকে ১০ হাজার টাকা ও কনে পক্ষকে ১০ হাজার মোট ২০ হাজার টাকা জরিমানা ও বিয়ের উপযুক্ত বয়স নেয়া হওয়া পর্যন্ত বিয়ে না করার মুচলেকা দিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করার মাধ্যমে বাল্যবিবাহ বন্ধ করেছে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার (ভূমি) নিবেদিতা চাকমা (এসিল্যান্ড)।

রোববার (১৮ আগস্ট) দুপুর ১টার সময় চট্টগ্রাম জেলায় চন্দনাইশ থানায় বরকল ইউনিয়নের পশ্চিম কানাইমাদারী গ্রামের কনের পক্ষের বাড়িতে বিয়ের প্রস্তুতি সময় গোপন সংবাদের মাধ্যমে খবর পেয়ে তাৎক্ষণিক সহকারি কমিশনার (ভূমি) নিবেদিতা চাকমার নির্দেশে উপজেলার সমাজসেবা অফিসার জসিম উদ্দিন, উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হাসান আল মামুন ও চন্দনাইশ থানার এসআই শরীফ সহ কর্মকর্তা উপস্থিত হয়ে এ বাল্যবিবাহ বন্ধ করে দেয়। এরপর বর,কনে ও অভিভাবকদের পুলিশ হেফাজতে নিয়ে রাখা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও ভূমি উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নিবেদিতা চাকমা এবং চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ কেশব চক্রবর্তী এ বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, মো: আরিফুর রহমান সবুজ (২
৪) পটিয়া উপজেলার খরনা ইউনিয়নের ইউনুস মেম্বারের বাড়ী গ্রামের আবদুর রহমানের ছেলের সাথে চন্দনাইশ উপজেলার বরকল ইউনিয়নের পশ্চিম কানাইমাদারী গ্রামের আনোয়ার মিয়া’র মেয়ে সায়মা আকতার (১৪) এর সাথে পারিবারিকভাবে রোববার বিয়ের দিন ধার্য করা হয়। ওই সময় এ্যসিল্যান্ডের নির্দেশে পুলিশ উপস্থিত হয়ে বিয়ে বন্ধ করে দেন।

রোববার (১৮ আগস্ট) সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বরের অভিভাববকে ১০ হাজার টাকা ও কনের অভিভাবককে ১০ হাজার টাকা জরিমানা ও উভয় পক্ষকে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে না দেয়ার শর্তে মুচলেকা দিয়ে বর ও কনেকে ছেড়ে দেয়া হয়।

উল্লেখ্য যে, সায়মা ২০১৭ সালে প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে। তার পরীক্ষার রোল নং- ম-৮৪৩। সে অনুযায়ী তার জন্মতারিখ ১ জানুয়ারী’০৫। কনের অভিভাবক পার্শ্ববর্তী আনোয়ারা উপজেলার হাইলধর ইউনিয়ন থেকে ১ জানুয়ারী’০২ উল্লেখ করে জন্ম সনদ সংগ্রহ করেন। অবশেষে ভ্রাম্যমাণ আদালত সঠিক তথ্য সংগ্রহ করায় বাল্য বিয়ে থেকে মুক্তি পেল বালিকা সায়মা।





সংসদ নির্বাচনে আমি কর্ণেল অলি আর নিবার্চন করব না, আমার ছেলে অধ্যাপক ওমর ফারুক আপনাদের খেদমত করবে- কর্ণেল অলি আহমদ

চন্দনাইশ উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের পূজামন্ডপ পরিদর্শন

পটিয়া প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম আর নেই

চন্দনাইশে জাঁহাগিরিয়া শাহছুফি মমতাজিয়া দরবার শরীফের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলার সর্ববৃহৎ জশনে জুলুস

চন্দনাইশ সাতবাড়ীয়া ৩নং ওয়ার্ড এলডিপির কর্মী সম্মেলনে বক্তারা ভঙ্কুর বাংলাদেশকে আগামীর স্বপ্নদ্রষ্টা কর্ণেল অলির নেতৃত্বে এগিয়ে নেওয়ার আহবান

চন্দনাইশ সাতবাড়ীয় ইউনিয়নের ১নং ওয়ার্ডের দ্বি- বার্ষিক সম্মেলন শান্তিপূর্ণ ও মনোরম পরিবেশে সম্পন্ন

মীরসরাইয়ে সাতকানিয়া স্টুডেন্ট ফোরামে ঢেউ টিন বিতরণ

সোনাকানিয়া ইউনিয়নে দুর্নীতিবাজ ও অবৈধ পরিষদ বাতিলে মানববন্ধন

ফেনীতে বন্যার্তদের জন্য আমরা সহপাঠীরা ছাত্রদের ‘রেসকিউ ও ত্রাণ বিতরণ’

চন্দনাইশের যুবক নোয়াখালীতে বিদ্যুৎ লাইনে কাজ করতে গিয়ে নিহত

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার অধিবাসী মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির ইবনে মোহাম্মদ

বাঁশখালীতে ১৪ বছরের মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে পালাক্রমে ধর্ষন- ৪ ধর্ষক গ্রেপ্তার

সাতকানিয়ার এসএসসি পরীক্ষার্থী জান্নাতুল ফেরদৌসকে বাঁচাতে এগিয়ে আসুন

বাশঁখালীতে এস.এস.সি পরীক্ষা কেন্দ্র থেকে ভুয়া শিক্ষক গ্রেপ্তার

চট্টগ্রামের সাতকানিয়ায় ১৫ টি ঘরে আগুন

আগামী ৩ মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের দাবী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের

দোহাজারী সাঙ্গু নদী থেকে আলম নামে এক যুবকের লাশ উদ্ধার

চন্দনাইশে এক গৃহবধুর রহস্য জনক মৃত্যু, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মনোনীত হলেন সাংসদ নজরুল ইসলাম চৌধুরী

বাঁশখালীতে গণ ধর্ষণ মামলার প্রধান আসামি মজিদ বন্দুক যুদ্ধে নিহত